ঢাকা,বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

চকরিয়ায় তালা ভেঙে ফার্মেসী থেকে ৮লাখ টাকা লুট, মামলা নিতে বাঁধা!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::   চকরিয়া উপজেলার খুটাখালী বাজারে ভোররাতে তালা ভেঙে রাশেদ মেডিকো নামের একটি ফার্মেসীতে বড় ধরণের চুরির ঘটনা সংঘটিত হয়েছে। এ সময় সংঘবদ্ধ চোরের দল ফার্মেসীতে রক্ষিত বিভিন্নজনের জমাকৃত নগদ ৮ লাখ, নিজের ৪৫ হাজার টাকা ও ৩৫ হাজার টাকামূল্যের একটি ল্যাপটপ লুট করে।

এ ঘটনায় ফার্মেসী মালিক মো. রাশেদ বাদী হয়ে ঘটনায় জড়িত সন্দেহে স্থানীয় মো. সেলিম, আবদুল মান্নান, উলা মিয়া, জসীম উদ্দিন ও বদরখালীর নুরুল আজিজের নাম উল্লেখ এবং আরো ৬ জনকে অজ্ঞাত আসামী করে থানায় লিখিত এজাহার দিলে পুলিশ সরজমিন ঘটনাস্থলে গিয়ে তদন্ত কার্যক্রম চালায়। কিন্তু ১১ আগস্ট ভোররাতে সংগঠিত চুরি ঘটনার পর ইতোমধ্যে ১০দিন পেরিয়ে গেলেও এখনো থানায় মামলা হয়নি।

অভিযোগ উঠেছে, একটি প্রভাবশালী মহল মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় যাতে মামলা রুজু না হয়, সেজন্য তদবির করেছেন। যার কারণে এতদিনেও চুরির এ ঘটনায় থানায় মামলা রুজু করা হয়নি। এই অবস্থায় ঘটনায় জড়িতদের নাম উল্লেখ করে থানায় এজাহার জমা দেওয়ায় উল্টো ফার্মেসী মালিক রাশেদ নিরাপত্তাহীনতায় রয়েছেন।

এমনকি যেসব ব্যক্তি রাশেদের কাছে টাকা জমা রেখেছিলেন সেসব ব্যক্তিকে টাকাও ফেরত দিতে না পারায় বর্তমানে দেউলিয়া হওয়ার উপক্রম হয়েছেন তিনি।

ফার্মেসী মালিক রাশেদ বাদি হয়ে চকরিয়া থানায় দেওয়া লিখিত অভিযোগ সরজমিন তদন্ত করেন থানার উপপরিদর্শক (এসআই) মো. মহসিন তালুকদার। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অভিযোগ পাওয়ার পর সরজমিন ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তবে অভিযোগ সঠিক বা থানায় মামলা হয়নি কেন তা ওসিই ভাল বলতে পারবেন।’

চকরিয়া থানার ভারপ্রাপ্ত ওসি এ কে এম শফিকুল আলম চৌধুরী বলেন, ‘ঘটনাটি সঠিক কী-না তা ভাল করে তদন্ত করা হচ্ছে। অভিযোগ সঠিক হলে অবশ্যই থানায় মামলা নেওয়া হবে।’

পাঠকের মতামত: